আজ-  ,


সময় শিরোনাম:

মৌলভীবাজারে সিপিএ ইউসিক্স ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণ সম্পন্ন

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজার সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়নের ক্রিকেট প্লেয়ার্স এসােসিয়েশন কর্তৃক আয়ােজিত মেগা ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ বর্ণাঢ্য ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারী) বেলা দেড়টায় বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে ক্রীড়ামোদী দর্শক স্রোতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কচুয়া আদর্শ গ্রাম ক্রিকেট মাঠে সফলভাবে সম্পন্ন হয়েছে।

ফাইনাল ম্যাচে দু’টি শক্তিশালী দল এসিসি নাইট রাইডার্স বনাম ইউএল সুপার কিংস মোকাবেলা করে। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এসিসি নাইট রাইডার্স ১৫১ রানের লক্ষ ছুঁড়ে দেয় তাদের প্রতিপক্ষ দল ইউএল সুপার কিংসকে। জবাবে দুর্দান্ত ব্যাটিং করে ৬ উইকেট হাতে রেখে বিশাল ব্যবধানে চ্যাম্পিয়নশীপের গৌরব অর্জন করে ইউএল সুপার কিংস।

খেলায় ম্যান অব দ্যা ফাইনাল জুবায়ের, টুর্ণামেন্ট সেরা ব্যাটসম্যান সামুসুল খাঁন, টুর্ণামেন্ট সেরা উইকেটার জাহিদুল এবং বেস্ট ইমার্জিং প্লেয়ার নির্বাচিত হন শেখ মারুফ।

ক্রিকেট প্লেয়ার এসোসিয়েশন অব ৬নং একাটুনা ইউনিয়নের প্রেসিডেন্ট মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী আলহাজ্ব মিছবাহুর রহমান।

সাধারণ সম্পাদক আতাউর রহমান ফয়েজ এর সঞ্চালনায়
বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজর সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সুফিয়ান।

এসময় ইউকে প্রবাসী মুজিবুর রহমান, ইউকে ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল মনসুর, শামিমুর রহমান, সৈয়দ সৈয়দ নাজমুল ইসলাম, মুজিবুর রহমান মুজিব, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক এম রাজন মিয়া, সদস্য সচিব মোঃ সাইদুল হাসান তানভীর সহ সিপিএ ইউসিক্সের উপদেষ্টা ও খেলা পরিচালনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।

পরে চ্যাম্পিয়ানস ও রানারসআপ এর মাঝে অতিথিবৃন্দ ক্রেস্ট ও বিভিন্ন পুরস্কার তুলে দেন। এবং টুর্ণামেন্ট টাইটেল স্পন্সর সাব্বির করিম ফাউন্ডেশন ও প্রথম পুরস্কার স্পন্সরকারী মুরাদ খান ফাউন্ডেশন সহ যারা নানাভাবে স্পন্সর করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।

প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান বলেন, দেশে মাদক একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। যুবক ও কিশোর-কিশোরীদের খেলাধুলার মধ্যে রাখতে হবে। খেলাধুলা করলে যেমন শরীর ভালো থাকে, তেমনি মনও ভাল থাকবে। শরীর গঠনের সঙ্গে সঙ্গে মন ও মননের বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।

বিশেষ অতিথি ৬নং একাটুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সুফিয়ান বলেন, সমাজ উন্নয়ন, জাতিগঠন ও বিশ্ব সভ্যতার বিকাশেও ক্রীড়াচর্চা অপরিহার্য একটি উপাদান। এ খেলাধূলার প্রসার ও মানোন্নয়ন এবং তৃণমূল থেকে উদীয়মান তরুণ ক্রীড়াবিদদের খুঁজে আনতে এ ধরনের টুর্ণামেন্ট কার্যকর ভূমিকা রাখবে।

মৌলভীবাজার কচুয়া ক্রিকেট মাঠে সিপিএ ইউসিক্স ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সফলভাবে সম্পন্ন করায় টেলিকনফারেন্স বৃটেন থেকে ক্রিকেট প্লেয়ার্স এসােসিয়েশন অব একাটুনা ইউনিয়ন এর অন্যতম উপদেষ্টা ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর এক অভিনন্দন বার্তায় সকল অতিথি, স্পন্সর ও পরিচালনা কমিটির সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের সমাজে বর্তমানে যেসব সমস্যা রয়েছে তার মধ্যে মাদক, ইভটিজিং, কিশোর গ্যাং উল্লেখযোগ্য। আর এসব সমস্যা নিরসনে খেলাধূলার বিকল্প নেই। কারণ খেলাধুলা যুবসমাজকে মাদক-ইভটিজিং থেকে দূরে রাখে।তাই যুব সমাজকে সঠিক পথে পরিচালনা করতে হলে খেলাধুলার বিকল্প নেই। তিনি বলেন, খেলাধূলা শরীরচর্চা ও বিনোদনের অন্যতম একটি অংশ। যা খেলোয়াড়দের (কিশোর ও যুবক) শারীরিক ও মানসিক বিকাশে সহযোগিতা করে।

অনুষ্ঠানে আলহাজ্ব নানু মিয়া, মাহমুদ মিয়া, হারুন মিয়া, ফারুক মিয়া, মােঃ আমিনুল ইসলাম, মোহাম্মদ কামাল মনসুর, উয়াছির মিয়া, গিয়াস আহমদ, রুমেল আলী, কাজল মিয়া, সাহাদ আহমদ, জিলা মিয়া, ফারুক মিয়া, জরিফ মিয়া, আলাউদ্দিন, আছাব মিয়া, সফিক মিয়া, মসাহিদ মিয়া, মুজিবুর রহমান, ছুরুক মিয়া, পারবেজ আহমদ, বাবলু আহমদ, কিবরিয়া, জুবেল খান, হাজী সেলিম, শামীম আহমদ, সহিদ আহমদ, আলীম উদ্দিন আলীম, কাইয়ুম আহমদ, সারজুল আহমদ, ফয়েজ আহমদ, মুজাহিদ আহমদ, আব্দুল কাদের সুমন, আলমগীর আহমদ, মির্জা আহমদ, রুহেল আহমদ, জাকির হোসেন, রুমান আহমদ, জাকারিয়া আহমদ, মোহাম্মদ কামাল মনসুর, রাজু আহমদ, উজ্জ্বল আহমদ, রাজন আহমদ (সদস্য সচিব), সুমন আহমদ, অনিক আহমদ, মুরাদ আহমদ, ফাহিম আহমদ, সাকিন আহমদ, পারভেজ আহমদ, শাহ্ সুমন, জাবেদ আহমদ, সায়েম আহমদ, সাদিম আহমদ, তুহিন আহমদ, ইমন আহমদ, তোফায়েল আহমদ, আমীর আহমদ.আনাফ বকসী.সানুর আহমদ.সামাদ আহমদ, এমদাদ আহমদ, তারেক আহমদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একাটুনা ইউনিয়নে মুরব্বীয়ানদের পক্ষ থেকে যে একটি মিনি স্টেডিয়াম প্রতিষ্ঠার উদ্দ্যোগ নেওয়া হয়েছে এই প্রজেক্ট বাস্তবায়নে দেশে বিদেশে বসবাসকারী একাটুনা ইউনিয়নবাসী সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়ে ক্রিকেট প্লেয়ারস এসোসিয়েশন অব ৬নং একাটুনা ইউনিয়নের সভাপতি সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফয়েজ মিয়া এবারের মেগা টুনামেন্ট সফল করতে যারা দেশ এবং প্রবাস থেকে আর্থিক সহযোগিতা দিয়েছেন, স্পনসর করেছেন, সার্বিক সহযোগিতা করেছেন সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন।